রমাদান কার্যক্রম ১৪৪২

 اَلسَّلَامُ عَلَيْكُمْ وَرَحْمَةُ ٱللَّهِ وَبَرَكاتُهُ

এ বছর রমাদান ১৪৪২-এ আমরা এস.সি.ডি স্কুলের শিক্ষার্থীদের দ্বীন শিক্ষায় আগ্রহী করে তোলা এবং রমাদান মাসে কিছু ভালো কাজ করানোর লক্ষ্যে শ্রেণিভিত্তিক এ্যাকটিভিটি শীট তৈরি করেছি। আমাদের লক্ষ্য শিক্ষার্থীরা এই রমাদানে প্রতিদিন যেন অল্প অল্প করে দ্বীনের কিছু বিষয়ে জ্ঞান অর্জন করে এবং তাদাব্বুর বা চিন্তা-ফিকির করে। আলহামদুলিল্লাহ, আমাদের এই ক্ষুদ্র উদ্যোগটি নানা প্রতিকূলতার মাঝেও আমরা সম্পন্ন করতে সক্ষম হয়েছি। আপনারা সকলেই অবগত যে, বিগত ২/৩ সপ্তাহে করোনা ভাইরাসের সংক্রমন বৃদ্ধির কারণে প্রায় অধিকাংশ পরিবারেই কেউ না কেউ অসুস্থ। আমরা যেসব উস্তাজ/উস্তাজাদের এই রমাদান এ্যাকটিভিটি শীটগুলো তৈরির দায়িত্ব দিয়েছিলাম, তাদের অনেকেই অসুস্থ হয়ে পড়ায় আমরা যথাসময়ে এই রমাদান এ্যাকটিভিটি শীটগুলো তৈরি করতে পারিনি। তাই,রমাদানের ১/২ দিন পূর্বে এই এ্যাকটিভিটি শীটগুলো আপনাদের হাতে পৌছে দিতে হচ্ছে বলে আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী।

আপনারা সবাই এই রমাদানে সকল অসুস্থ দ্বীনি ভাই/বোনদের পরিপূর্ণ শিফা এবং এই মহামারি থেকে যেন আল্লাহ সুবহানাহু ওয়া তা’য়ালা আমাদের রক্ষা করেন ও আমরা যেন খুব শীঘ্রই স্কুল প্রাঙ্গনে ক্লাস শুরু করতে পারি সেজন্য বিশেষভাবে দু’আ করবেন, বি-ইদনিল্লাহ।

মা আসসালামাহ,

অধ্যক্ষ

এস.সি.ডি


দিকনির্দেশনা

  • শিক্ষার্থীরা নির্ধারিত ক্লাস অনুযায়ী এ্যাসাইনমেন্ট-এর পিডিএফ ফাইলটি ডাউনলোড করে প্রিন্ট করে নিতে পারেন অথবা ১৩ এপ্রিল ২০২১-এর মধ্যে স্কুল থেকে প্রিন্টেড কপি সংগ্রহ করতে পারেন ইন-শা-আল্লাহ। 
  • নার্সারি থেকে ৩য় শ্রেণির শিক্ষার্থীরা নির্ধারিত এ্যাসাইনমেন্ট-এর প্রিন্টেড কপির মধ্যেই লিখবেন।
  • ৪র্থ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা আলাদা সাদা কাগজে লিখে এ্যাসাইনমেন্ট আকারে নির্ধারিত কাজগুলো সম্পন্ন করবেন।
  • শিক্ষার্থীদের এ্যাসাইনমেন্ট প্রস্তুতের ক্ষেত্রে বাবা-মা / অভিভাবক পরোক্ষভাবে সহযোগিতা করতে পারবেন। যেমন, কোনো বিষয় সম্পর্কে শিক্ষার্থীদের সঠিক জ্ঞান না থাকলে তাদেরকে বিষয়টি সম্পর্কে আল-কুরআন, নির্ভরযোগ্য তাফসির বা কিতাব অথবা সহীহ হাদিস থেকে শিখিয়ে দেওয়া যাবে, যাতে করে শিক্ষার্থী নিজেরাই উত্তরটি লিখতে পারেন। তবে সরাসরি উত্তর বলে দেওয়া থেকে বিরত থাকার জন্য বিশেষভাবে সকলকে বিনীত অনুরোধ করছি। এর মূল উদ্দেশ্য হবে জ্ঞান অর্জনের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন, ইন-শা-আল্লাহ।
  • এ্যাসাইনমেন্ট-এর হার্ড কপি আগামী ২৩ মে ২০২১-এর মধ্যে স্কুলে সাবমিট করবেন ইন-শা-আল্লাহ।

এ্যাসাইনমেন্ট/রমাদান এ্যাকটিভিটি:

৯ম ও ১০ শ্রেণি ১৪ এপ্রিল আপলোড করা হবে ইন-শা-আল্লাহ।