রমাদান ১৪৪৫ হিজরি: কুরআন ক্লাস

আসসালামুআলাইকুম,

বর্তমান রুটিন অনুযায়ী নার্সারি-১০ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীরা ১০ মার্চ ২০২৪ (রবিবার) পর্যন্ত ক্লাস করবে। রমাদান ও ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে স্কুলের সাধারণ বিষয়ের সকল ক্লাস ১১ মার্চ – ১৬ এপ্রিল ২০২৪ পর্যন্ত বন্ধ থাকবে ।

১২ মার্চ ২০২৪ (মঙ্গলবার) থেকে শুধুমাত্র নতুন হিফজ ও নাজেরা বিভাগের শিক্ষার্থীরা (১ম – ৯ম শ্রেণি) নিম্নোক্ত রুটিন অনুযায়ী ২৮ মার্চ ২০২৪ পর্যন্ত ক্লাস করবে, ইন-শা-আল্লাহ।

  • নাজেরা ও নতুন হিফযের মেয়ে শিক্ষার্থী: 
    • সকাল ৯:০০টা – ১০:৩০ পর্যন্ত (রবিবার – বৃহস্পতিবার)
  • নাজেরা ও নতুন হিফযের ছেলে শিক্ষার্থী: 
    • সকাল ১০:৪৫টা – ১২:১৫ পর্যন্ত (রবিবার – বৃহস্পতিবার)

নাজেরা ও নতুন হিফজ-এর পরীক্ষা

আগামী ২৭ মার্চ “নাজেরা গ্রুপ” এবং ২৮ মার্চ “নতুন হিফয গ্রুপ” শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার শিডিউল পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে। 

নাজেরা, নতুন হিফজ ও রেগুলার হিফয – এই তিন গ্রুপের পরীক্ষার নম্বর “বার্ষিক” এসেসমেন্টের ৩০%

পরীক্ষার সিলেবাস:
  • নাজেরা গ্রুপ: সূরা যারিয়াত – হাদীদ
  • নতুন হিফজ গ্রুপ: সূরা নাবা – লাইল

রেগুলার হিফয বিভাগের শিক্ষার্থীদের পরীক্ষা 

রেগুলার হিফয শিক্ষার্থীদের রমাদান মাসে শুধুমাত্র পরীক্ষা নেওয়া হবে। উক্ত শিক্ষার্থীদের পরীক্ষার দিন ও সময় রমাদানের পূর্বেই ক্লাসে প্রিন্টেড শিডিউল আকারে দিয়ে দেওয়া হবে, ইন-শা-আল্লাহ। পরীক্ষার দিন ব্যতীত অন্য দিনগুলোতে রেগুলার হিফযের শিক্ষার্থীরা স্কুলে আসবে না, বাসায় পরীক্ষার পড়া রিভিশন দিবে।

কায়দা ও আম্মাপারা গ্রুপ

এই গ্রুপের শিক্ষার্থীদের বাড়ির কাজের চার্ট রমাদানের ছুটির পূর্বেই দিয়ে দেওয়া হবে। অভিভাবকরা উক্ত চার্ট অনুসরণ করে শিক্ষার্থী প্রতিদিন পড়াশোনা করছে কিনা তা তদারকি করবেন, ইন-শা-আল্লাহ। রমাদানে কায়দা ও আম্মাপারা গ্রুপের কোনো ক্লাস স্কুলে অনুষ্ঠিত হবে না।

নার্সারি ও কেজি শ্রেণি

বাসায় বাড়ির কাজ ও পড়া দিয়ে দেওয়া হবে। সেই অনুযায়ী শিক্ষার্থীরা বাসায় হোম ওয়ার্ক করবে ও পড়বে, ইন-শা-আল্লাহ।


রমাদান ও ঈদ-উল-ফিতরের ছুটি শেষে আগামী ১৭ এপ্রিল ২০২৪ (বুধবার) থেকে নার্সারি – ১০ম শ্রেণির সকল ক্লাস, বর্তমান রুটিন অনুযায়ী পুনরায় শুরু হবে ইন-শা-আল্লাহ। রমাদান চলাকালীন শিক্ষার্থীরা বাসায় নির্ধারিত বাড়ির কাজ ও ‘রমাদান এ্যাসাইনমেন্ট’ তৈরি করবে এবং উক্ত এ্যাসাইনমেন্ট আগামী ১৮ এপ্রিল ২০২৪-এ স্কুলে জমা দিবে, ইন-শা-আল্লাহ

মা’আসসালামাহ,

অধ্যক্ষ, 

এস.সি.ডি (মোহাম্মদপুর শাখা)