স্টুডেন্ট আইডি কার্ড ( নার্সারি, কেজি, ১ম ও ২য়) (শিক্ষাবর্ষ ২০২২)

আসসালামু আলাইকুম,

৭ মার্চ ২০২২ থেকে নার্সারি, কেজি, ১ম ও ২য় শ্রেণির সকল অভিভাবকদের স্কুল অফিস থেকে “স্টুডেন্ট আইডি কার্ড” সংগ্রহ করার জন্য অনুরোধ করা হচ্ছে। প্রত্যেক শিক্ষার্থীর জন্য দুইটি করে আইডি কার্ড প্রিন্ট করা হয়েছে। একটি আই.ডি. কার্ড শিক্ষার্থী স্কুলে অবস্থানকালে গলায় ঝুলিয়ে রাখবে, আরেকটি আই.ডি. কার্ড থাকবে অভিভাবকের কাছে। নিরাপত্তার কারণে স্কুল থেকে শিক্ষার্থীদের নিয়ে যাওয়ার সময় অবশ্যই অভিভাবকের কাছে থাকা আই.ডি. কার্ডটি গেট-এ অবস্থানরত গার্ডকে প্রদর্শন করবেন। গার্ড উক্ত আই.ডি. কার্ডের সাথে শিক্ষার্থীর আই.ডি. কার্ড মিলিয়ে নিশ্চিত হলেই কেবলমাত্র গেট থেকে শিক্ষার্থীকে বের হতে দিবে। অর্থাৎ, অভিভাবকের জন্য নির্ধারিত আই.ডি. কার্ডটি যিনি বহন করবেন, তার সাথে শিক্ষার্থীকে স্কুল ত্যাগ করার অনুমতি দেওয়া হবে।

বিশেষ কারণে কোন অভিভাবক আই.ডি. কার্ড আনতে ভুলে গেলে বা হারিয়ে ফেললে অফিসে যোগাযোগ করবেন। অফিস থেকে অভিভাবকের পরিচয় গার্ডকে নিশ্চিত করলেই শুধুমাত্র শিক্ষার্থী স্কুল ত্যাগ করতে পারবে। এমনকি স্কুলে কর্মরত উস্তাজ/উস্তাজাদের সন্তান স্কুলে অধ্যয়নরত হলেও উক্ত আই.ডি. কার্ড প্রদর্শন ব্যাতীত শিক্ষার্থীকে স্কুলের বাইরে নিতে পারবেন না। আই.ডি. কার্ড ছাড়া শিক্ষার্থীকে নিয়ে যাওয়ার ব্যাপারে গার্ডের সাথে কোন ধরনের অহেতুক বাক-বিতন্ডায় জড়াবেন না।

আগামী ১০ মার্চ ২০২২-এর মধ্যে নার্সারি, কেজি, ১ম ও ২য় শ্রেণির সকল অভিভাবক স্কুল অফিস থেকে শিক্ষার্থী প্রতি ২টি আই.ডি. কার্ড সংগ্রহ করবেন। আগামী ১৩ মার্চ ২০২২ থেকে আই.ডি. কার্ড ব্যাতীত নার্সারি, কেজি, ১ম ও ২য় শ্রেণির কোনো শিক্ষার্থী স্কুল ক্যাম্পাসে প্রবেশ বা বাইরে যেতে পারবে না, ইন-শা-আল্লাহ।

এই পুরো প্রক্রিয়াটি চালু করা হয়েছে শুধুমাত্র শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে। কিছু কিছু ক্ষেত্রে অভিভাবকের কাছে বিষয়টি বিরক্তিকর মনে হতে পারে। তথাপি এই বিষয়ে সর্বাত্মক সহযোগীতার জন্য অভিভাবকদের কাছে বিনীত অনুরোধ করছি।

মা’আসসালামাহ
এস.সি.ডি এডমিন

বি.দ্র: ক্রমান্বয়ে স্কুলের সকল শিক্ষার্থীর জন্য কার্ড প্রস্তুত করা হচ্ছে। আই.ডি. কার্ড প্রস্তুত হলে যথাসময়ে সংশ্লিষ্ট শ্রেণির শিক্ষার্থী এবং অভিভাবকদের অবহিত করা হবে ইন-শা-আল্লাহ।