ঈদুল আযহা কার্যক্রম – ১৪৪৩

 اَلسَّلَامُ عَلَيْكُمْ وَرَحْمَةُ ٱللَّهِ وَبَرَكاتُهُ

এস সি ডি স্কুলের শিক্ষার্থীদের জিলহজ্জ মাসে ইলম চর্চা ও ইবাদতের প্রতি আগ্রহী করার লক্ষ্যে শ্রেণিভিত্তিক কিছু এসাইনমেন্ট শীট প্রস্তুত করা হয়েছে। আমাদের লক্ষ্য শিক্ষার্থীরা এই জিলহজ্জ মাসের ৫ তারিখ থেকে অল্প অল্প করে দ্বীনের কিছু বিষয়ে জ্ঞান অর্জনের পাশাপাশি তাদাব্বুর বা চিন্তা-ফিকির করবে।

মা আসসালামাহ,
অধ্যক্ষ
এস সি ডি

দিকনির্দেশনা

  • শিক্ষার্থীরা নির্ধারিত ক্লাস অনুযায়ী এ্যাসাইনমেন্ট-এর পিডিএফ ফাইলটি ডাউনলোড করে প্রিন্ট করে নিতে পারেন অথবা ৫ জুলাই ২০২২-এর মধ্যে স্কুল থেকে প্রিন্টেড কপি সংগ্রহ করতে পারেন ইন-শা-আল্লাহ। 
  • শিক্ষার্থীরা নির্ধারিত এ্যাসাইনমেন্ট-এর প্রিন্টেড কপির মধ্যেই লিখবেন। প্রয়োজনে আলাদা পৃষ্ঠা সংযুক্ত করা যাবে।
  • শিক্ষার্থীদের এ্যাসাইনমেন্ট প্রস্তুতের ক্ষেত্রে বাবা-মা / অভিভাবক পরোক্ষভাবে সহযোগিতা করতে পারবেন। যেমন, কোনো বিষয় সম্পর্কে শিক্ষার্থীদের সঠিক জ্ঞান না থাকলে তাদেরকে বিষয়টি সম্পর্কে আল-কুরআন, নির্ভরযোগ্য তাফসির বা কিতাব অথবা সহীহ হাদিস থেকে শিখিয়ে দেওয়া যাবে, যাতে করে শিক্ষার্থী নিজেরাই উত্তরটি লিখতে পারেন। তবে সরাসরি উত্তর বলে দেওয়া থেকে বিরত থাকার জন্য বিশেষভাবে সকলকে বিনীত অনুরোধ করছি। এ্যাসাইনমেন্ট তৈরিতে যেকোনো ধরনের অসদুপায় অবলম্বন করা বা অসুস্থ প্রতিযোগিতমূলক মানসিকতা সম্পূর্ণভাবে পরিহার করতে হবে। এর মূল উদ্দেশ্য হতে হবে জ্ঞান অর্জনের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন, ইন-শা-আল্লাহ।

এ্যাসাইনমেন্ট-এর হার্ড কপি আগামী ২০ জুলাই ২০২২-এর মধ্যে স্কুলে সাবমিট করবেন ইন-শা-আল্লাহ।

এ্যাসাইনমেন্ট/ঈদুল আযহা এ্যাকটিভিটি: